ফেসবুক একাউন্ট হকার না কি হ্যাকার ??

 




শুনতে অদ্ভত হলেও সত্য - এ ধরনের পাবলিক বোকা ছাড়া কিছু  ই না, যারা ফেসবুক একাউন্ট হ্যাক করা শিখতে চেয়ে দিনের পর দিন মানুষের পিছনে ঘুরছে!! 


ফেসবুক একাউন্ট কি আসলেই হ্যাক হয়? 

যদি হ্যাক না হয় তাহলে অন্য জনের একাউন্ট কীভাবে এক্সেস নেয়? 


এটার উত্তর খুব ই সোজা, 


বোকা দের ঠকানো যেমন সহজ, তেমন ই নিজের একাউন্ট এর সুরক্ষা নিয়ে যার আলসেমী  করে  - তাকে ধোঁকা দিয়ে তার একাউন্ট এর এক্সেস নেয়াও সহজ! 


তাই বলে এটা হ্যাকিং হয়.... হ্যাকিং কি? জানতে হলে আগে নিজের মাথায় চেপে ধরা “ফেসবুক হ্যাকিং” এর নামে যে কুসংস্কার ঘুরে বেড়াচ্ছে ওটা আগে ঝেরে ফেলুন। 


এখন কথা হচ্ছে - অন্যকে ধোকা দেয়ার মাধ্যমে তার একাউন্ট এর এক্সেস নেয়া ( যা কে আপনারা হ্যাকিং ভাবেন ) , তা কি কি উপায়ে সম্ভব? 


জ্বি, এরকম প্রায় ৭ টি উপায়ে অন্যের একাউন্ট এর এক্সেস নেয়া সম্ভব..সেটা ফেসবুক ই হোক কিংবা ইমেইল, সেগুলো কি কি জানতে ভিডিওটি দেখুন 👉 https://www.youtube.com/watch?v=Dxz6fC72NaU&list=PLw2jJZxer_aQu0bqrDfUqfDz_xVKEHGDl&index=4


এখন কথা হচ্ছে, যারা দাবি করে ফেসবুক একাউন্ট হ্যাক করে দেয়, তারা কি ভুয়া ?

--- হ্যা ভাই,তারা আসলেই ভুয়া!! 


আপনি না চাইলে যেমন, আপনার ঘরে কেউ ঢুকতে পারবে না, তেমন ই আপনি সচেতন থাকলে, ফেসবুক / ইমেইল ব্যবহারে সচেতন হলে - আপনার একাউন্ট ও কেউ এক্সেস নিতে পারবে না। 


আর প্লিজ, আমরা যারা প্রফেশনাল হ্যাকার, তাদের কে আপনাদের এই বোকামো তে জড়াবেন না, এতে আমরা ই বিব্রত হই... কারণ সময় নষ্ট করার স্বভাব আপনার থাকতে পারে.. আমাদের নাই। 


প্রতারণা আর হ্যাকিং এক ভাবলে সমস্যা ভাই.. Phishing করে / Brute force করে / Social Engineering করে পাসওয়ার্ড মেরে ব্যবহার করা কে হ্যাকিং বলে না। 


হ্যাকিং শিখতে চাইলে Facebook / Wifi hack এর চিন্তা বাদ দিতে হবে। 


"তরল মানেই - তেল আর পানি হলেও দুটো এক না।"


আর, যে  ভিডিও গুলোতে হ্যাকিং এর প্রসেস দেখানো হয়, তাতে কেবল Process ই দেখানো হচ্ছে..কিভাবে, কি কি উপায়ে হ্যাকিং সম্ভব তা দেখানো হয়!  শতভাগ কাজ হবে কি না তা Attacker আর Victim এর উপর নির্ভর করে। আর সে প্রক্রিয়া গুলো দেখানো হয় যেন আপনি নিরাপদে থাকতে পারেন, সচেতন হতে পারেন প্রতারক দের থেকে। 

ফেসবুক একাউন্ট হ্যাকিং বিষয়ে আপনার ধারনা স্পষ্ট করতে এ ভিডিওটি দেখুন 

👉👉 https://youtu.be/jy8Cvg6Cgpc


আপনি যদি সত্যিই হ্যাকার / সাইবার সিকিউরিটি এক্সপার্ট হতে চান তাহলে এটা পুরোপুরি ভাবে ফলো করুন 👉👉 https://cutt.ly/VnZ3qgJ


পরিশেষে একটা কথা ই বলবো, ভন্ডামো ছাড়েন, শিখতে চাইলে অযথা সময় নষ্ট না করে যা করলে কাজে আসবে তা করুন।   কারো একাউন্ট নষ্ট করতে ফেসবুকে রিপোর্ট সিস্টেম আছেই, রিকোভার করার প্রসেস ও ফেসবুক এর হেল্প ডেস্ক অথবা সরাসরি মেইল করে সাপোর্ট টিম এর মাধ্যমে সহায়তা নিন,অযথা অন্যের দারস্থ হয়ে নিজের NID, Voter ID, Passport  এর মতো গুরুত্বপূর্ণ তথ্য গুলো শেয়ার করে প্রতারণার স্বীকার না হয়ে নিজেই নিজের একাউন্ট রিকোভার করতে শিখুন এবং সিকিউরিটি বাড়ান। 


Contact Facebook by email

শুনতে অদ্ভুত হলেও সত্যি যে - ফেসবুক এর সাথে যোগাযোগ করার জন্য কোনো ইমেইল বা ফোন নাম্বার নাই, 


কীভাবে সিকিউর রাখবেন নিজের ফেসবুক একাউন্ট ? 

হ্যা এটা খুবই গুরুত্বপূর্ণ বিষয়... একটা বিষয় খেয়াল রাখবেন - নিজের এত দিনের গড়েতোলা ফেসবুক একাউন্ট টি হ্যাক এর স্বীকার হলে খুবই ভেঙ্গে পরা স্বাভাবিক.. কাজেই সময় থাকতে নিজেই নিজের একাউন্ট কে সুরক্ষিত করে নিন যেন হ্যাকার থেকে নিরাপদে থাকা যায়। 

প্রসেস টি জানতে এ ভিডিওটি দেখুন - https://youtu.be/MXUqrGCIVYw


একটা বিষয় মনে রাখবেন, ফেসবুক এর সিকিউরিটি সিস্টেম প্রতি নিয়ত আপডেট হওয়াই, আগে যারা ফাপর মারতো ফেসবুক হ্যাকার হিসেবে,তারা এখন হকার হয়ে অনলাইনে ঘুরতেছে আর পোস্ট /কমেন্ট এ বলতেছে - “ ইনবক্স মি ! ১০০০ টাকা দিলে ফেসবুক এর সকল সমস্যা দূর করে দিবো ” 

প্রকৃতপক্ষে এরাই প্রতারক.. যাদের রিপোর্ট নিয়ে পরে ঠিক ই আমাদের কাছে হাজির হন... 


ফেসবুক একাউন্ট সংক্রান্তসমস্যা গুলোর সমাধানের ভিডিও গুলো এখানে পাবেন 👇👇

https://www.youtube.com/watch?v=IxF3snxIGog&list=PLw2jJZxer_aQu0bqrDfUqfDz_xVKEHGDl


আমাদের সাথে অফিশিয়াল কমিউনিটি তে যুক্ত হতে 👇👇

Join with us 👉 https://t.me/+x7gv6qSmrIE2ZmM1

JAMSHED HOSSAIN MIRAZ

Team owner, 
Bengal Black Diamond
Gray Hat Hacker's Community 🏁


© Copyright  - Ethicrypt -Guild ( Copyright Act 2000, Digital Security Act - BD Govt.) 


#Stay_Safe 

#Stay_Secure

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.